বগুরান জলপাই

অমিত মিত্র
5 রেটিং
695 পাঠক

যারা নিরিবিলি সমুদ্র পছন্দ করেন তাদের একমাত্র ডেস্টিনেশন হতে পারে বগুড়ান জল পাই। দীঘা পুরীর ভিড় এখানে কখনোই পাবেন না। এত কোলাহলমুক্ত বিচ দেখে আপনার নিজেকে সমুদ্র পুরীর রাজা বলেও মনে হতে পারে।

আপনি ছাড়া এই বিচে শুধু দেখা পাবেন লাল কাঁকড়া দের। নির্জনতার পরিমাণ এতটাই বেশি যে প্রায় তিন কিলোমিটার পর্যন্ত হরিপুর বিচ পর্যন্ত মনে হবে কেউ যেন লাল গোলাপ ফুঁটিয়ে রেখেছে।

এখানে লাল কাঁকড়া এত বেশি যে পায়ের আওয়াজ এ পালিয়ে যাওয়ার কোন সুযোগ নেই। দিঘার মত সমুদ্রে অত বড় ঢেউ হয়তো পাবেন না কিন্তু জোয়ারের সময় বিচ ভর্তি ঠান্ডা জল। পাবেন বগু রান জলপাই থেকে সমুদ্র বরাবর হেঁটে হরিপুর জুনপুট চলে যাওয়া যায়।এছাড়াও ঘুরে আসা যায় পেটুয়া ঘাট বন্দর হয়ে দারিয়াপুর লাইট হাউস, কপালকুণ্ডলা মন্দির। কাঁথি স্টেশন থেকে মাত্র 12 কিলোমিটার দূরে এই বীচের অবস্থান।কাঁথি 1 নম্বর ব্লকে সমুদ্র তীরে ছোট্ট একটা গ্রাম বগুড়ান জলপাই। কিভাবে যাবেন ভাবছেন?খুব সহজ কাঁথি শহর পৌঁছে সেখান থেকে 12 কিলোমিটার দূরে আলদারপুট থেকে ডানদিকের রাস্তা ধরে বগুড়ান জলপাই গ্রাম অটো বা গাড়িতে 400 থেকে 500 টাকার মত ভাড়া নেবে।

এখানে থাকার আস্তানা মাত্র একটাই।আর সেটা হল সাগর নিরালা রিসোর্ট।মোট 18 টি রুম রয়েছে নিজস্ব রেস্টুরেন্ট আছে,সুন্দর খাবার ব্যবস্থা, বাচ্চাদের দোলনা,খেলার সরঞ্জাম সব ব্যবস্থা রয়েছে। সাগর নিরালার মালিক সুভাশ ভুইন 94 34 01 2200।প্রচুর ঝাউবন থাকায় বর্ষাকালে একটু পোকার উপদ্রব হয়, তবে তা নিচের ঘর গুলোতে।

আপনার রেটিং দিন:
[Total: 1 Average: 5]
আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন:

রেটিং ও কমেন্টস জন্য



নতুন প্রকাশিত