রিভিউ: Criminal Justice

প্রসূন রঞ্জন দাসগুপ্ত
5 রেটিং
643 পাঠক

বেটিং এর কথা তো আপনারা জানেনই, যেকোন খেলার সম্ভাব্য ফলের পক্ষে বিপক্ষে জুয়াড়ি রা বাজি ধরে, কিন্তু এটা জানেন কি, আদালত চত্বরের অটোওয়ালা, দোকানদার ইত্যাদি সকলে কোনো কেসের পক্ষে বিপক্ষে বাজি ধরে এবং পুরো অনলাইন বেটিং চক্রের মত এই বেটিং চলে । শুধু এই একটি বিচ্ছিন্ন ঘটনা নয় একজন সাধারণ ছেলে একটি অপরাধে জড়িয়ে পড়লে থানা-কোর্ট-জেল এ তাকে কি কি অবস্থার মধ্যে দিয়ে যেতে হয়, ধীরে ধীরে তার মানসিক অবস্থার কিভাবে পরিবর্তন হয়, তাকে নিয়ে আদালতে কিভাবে কাঁটাছেড়া চলে, সর্বোপরি তার পরিবারের ওপর দিয়ে কি বয়ে চলে এ সম্পর্কে একটা সম্যক ধারণা পেতে হলে আপনাকে দেখতেই হবে Hotstar নিবেদিত Criminal Justice.

গল্পের শুরুতে আমরা দেখবো MBA পরীক্ষার applicant ও App Cab চালক আদিত্যের (Vikrant Massey) গাড়িতে একদিন রাত্রে উঠলো একটি সুন্দরী মেয়ে যে অত্যন্ত ডিস্টার্বড অবস্থায় রয়েছে, গাড়িতেই সে মদ্যপান ও ড্রাগ নেওয়া শুরু করে ও শেষ পর্যন্ত সে নিজের মোবাইল ফোনটি ফেলে নেমে যায়, আদিত্যর সেদিন একটি পার্টি ছিল কিন্তু তখন অনেক রাত হয়ে যাওয়ায় ও মেয়েটির চিন্তায় আদিত্য মেয়েটির বাড়িতে ফোনটি ফেরত দিতে যায় ও মেয়েটির সাথে সারারাত গল্প মজা করে এবং মদ্যপান ও ড্রাগ নেওয়ার পর শেষ পর্যন্ত শারীরিক সম্পর্কে জড়িয়ে পরে। এর পরে আদিত্য যখন ভোর রাতে ঘুম থেকে উঠলো তখন দেখলো যে মেয়েটি মৃত ও ছেলেটির হাতে রয়েছে একটি রক্তমাখা ছুরি। এরপর আদিত্য পুলিশের হাতে ধরা পড়ার পর গল্পে প্রবেশ ঘটে অতি সাধারণ মানের এক উকিল মাধব মিশ্রার (Pankaj Tripathi). ব্যাস এখন থেকে গল্পটি এগোতে থাকে।

এতক্ষন পড়ে আপনারা হয়ত ভেবেছেন গল্পটি হয় একটি দুর্দান্ত থ্রিলার অথবা কোর্টরুম ড্রামা হবে, কিন্তু এই ওয়েব সিরিজটি দেখলে বুঝতে পারবে কিভাবে দুর্দান্ত মুন্সিয়ানার সাথে 360 ডিগ্রি কোনে দেখিয়েছেন জেলের ভেতরের অপরাধমূলক পরিবেশে কিভাবে একজন ভালো ছেলে আস্তে আস্তে বদলে যায়, কিভাবে একজন বিচারাধীন বন্দি কে সুবিচারের আশায় দিনের পর দিন অপেক্ষা করতে হয়, মনে পরে যায় অভিনেতা সানি দেওলের বিখ্যাত ডায়ালগ ” তারিখ পে তারিখ, তারিখ পে তারিখ ” অর্ধেক কেস শোনার পর ডিউটি রোষ্টার অনুযায়ী বিচারক ই বদলে যান, এবং ওই বিচারাধীন বন্দীর পরিবার সমাজের চোখে অস্পৃশ্য হয়ে তিলে তিলে শেষ হয়ে যান। পরিচালক দুর্দান্ত ভাবে দেখিয়েছেন কিভাবে জেলের ভেতর সমান্তরাল জীবনযাত্রা চলে ও মিডিয়া কিভাবে সমান্তরাল বিচারব্যবস্থা চলে।

গল্পের মূল চরিত্র আদিত্য র ভূমিকায় অভিনেতা Vikrant Massey যথেষ্ট বিশ্বাসযোগ্য অভিনয় করেছেন তবে underachiever উকিল হিসেবে পঙ্কজ ত্রিপাঠি যা অভিনয় করেছেন তার জন্য মনে হয় কোন প্রশংসাই যথেষ্ট নয়, সঙ্গে যথেষ্ট সঙ্গত করেছেন জুনিয়র উকিল এর ভূমিকায় Anupriya Goenka ও জেলের প্রভাবশালী কয়েদির ভূমিকায় বর্ষীয়ান অভিনেতা Jackie Shroff.

যদিও এটি কোন মৌলিক গল্প নয়, এটি সরাসরি অনুপ্রাণিত HBO miniseries “The Night Of” থেকে যেটি 2008 এর British show “Criminal Justice” অফিশিয়াল রিমেক তবুও গল্পটির পরিচালক ও অভিনেতাদের কৃতিত্ব কোনো অংশে খাটো হয়না .

তাহলে আর দেরি না করে আজই দেখে ফেলুন Hotstar নিবেদিত Criminal Justice এবং এরকম নিত্য নতুন অন্যরকম রিভিউ এর জন্য চোখ রাখুন শাব্দিক এর পেজ এ.

চিত্র সৌজন্য : গুগল

আপনার রেটিং দিন:
[Total: 1 Average: 5]
আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন:

রেটিং ও কমেন্টস জন্য



নতুন প্রকাশিত