রিভিউ: Delhi Crime

প্রসূন রঞ্জন দাসগুপ্ত
5 রেটিং
647 পাঠক
রেটিং দিন
[মোট : 1 , গড়ে : 5]

পাঠকদের পছন্দ

আমাদের মনে আছে 16 ই ডিসেম্বর 2012 দিল্লির বুকে ঘটেছিল এক ভয়ঙ্কর ঘটনা যাকে আমরা সবাই নির্ভয়া কান্ড বলে জানি। মিডিয়ায় এই ঘটনা ছিল বহু চর্চিত দু একটা সিনেমা ও হয়েছে পরবর্তীকালে এই ঘটনা নিয়ে।

এই ঘটনার উপর ভিত্তি করেই Netflix নিয়ে এসেছে 7 এপিসোড এর anthology series Delhi Crime.

এই ওয়েব সিরিজ টিতে জোর দেওয়া হয়েছে অপরাধের attermath অর্থাৎ পরবর্তী পর্যায় এর উপরে অর্থাৎ বলতে গেলে পুলিশি তদন্তের উপরে, এবং এই কাজটি করা হয়েছে অত্যন্ত ডিটেইলিং এর সাহায্যে । কিভাবে পুলিশ খবর পেল, খবর পেয়ে প্রথম কি পদক্ষেপ নিল, তারপর ধীরে ধীরে কিভাবে তদন্ত প্রক্রিয়া এগোলো এবং কিভাবে অপরাধীরা ধরা পরল সেটা খুব সুন্দর ভাবে তুলে ধরেছে এই ওয়েব সিরিজটি। এর পাশাপাশি খুবই মুনশিয়ানা সঙ্গে তুলে ধরা হয়েছে পুলিশকর্মীদের মনের অবস্থা, কিভাবে পুলিশ কর্মীরা শারীরিক ও মানসিক চাপ সামলে, পরিবার সামলে উর্দ্ধতন কর্তৃপক্ষের চাপ সামলে এবং সর্বোপরি মিডিয়ার চাপ সামলে নিজের কর্তব্য করেন তা খুবই সুন্দর ভাবে দেখানো হয়েছে এখানে। আমরা জানি প্রত্যেকটি সরকারি দপ্তরে শূন্য পদের সংখ্যা প্রচুর। সে ব্যাপারটিও এখানে সুন্দর ভাবে দেখানো হয়েছে , যে কিভাবে পুলিশকর্মীরা টানা 2-3 দিন না ঘুমিয়ে না বিশ্রাম নিয়ে কাজ করতে বাধ্য হন। এই সৃষ্টি দেখলে আপনার গোটা তদন্ত প্রক্রিয়া টি সম্বন্ধে একটা সম্যক ধারণা হয়ে যাবে| কিভাবে দেশের বিভিন্ন রাজ্যে গিয়ে ছোট্ট ছোট্ট সূত্র অনুসন্ধান করে শেষ পর্যন্ত অপরাধী কে ধরা হলো সেটা আপনারা জানতে পারবেন।

সৃষ্টির মুখ্য চরিত্র DCP Vartika Chaturvedi র ভূমিকায় অনবদ্য অভিনয় করেছেন শেফালী শা, পাশাপাশি অন্যান্য চরিত্রে রসিকা দুগল ,আদিল হোসেন ,জয়া ভট্টাচার্য্য ও রাজেশ তাইলাং এর অভিনয় প্রশংসনীয়।

তাহলে আর দেরি কেন Netflix এ  দেখে ফেলুন Delhi Crime. এরকম আরো নিত্য নতুন সিনেমা ও সিরিজের রিভিউ এর জন্য চোখ রাখুন শাব্দিক এর পেজে।


আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন:

নতুন প্রকাশিত

হোম
শ্রেণী
লিখুন
প্রোফাইল