রিভিউ: শরতে আজ

দীপেন্দু সুর
5 রেটিং
359 পাঠক

আজ প্রথমবার আপনাদের সামনে উপস্থিত হলাম একটি বাংলা ওয়েব সিরিজের রিভিউ নিয়ে যার নাম হল শরতে আজ। এটি ZEE5 নিবেদিত একটি বাংলা থ্রিলার।

গল্পটি লন্ডনে বসবাসকারী একদল প্রবাসী বাঙ্গালীদের ঘিরে আবর্তিত হয়। পরমব্রত চট্টোপাধ্যায়ের মস্তিষ্কপ্রসূত এই সিরিজটির মধ্যে একটা বেশ ঝকঝকে ভাব আপনি লক্ষ্য করতে পারবেন। প্রযোজনা, পরিকল্পনা বেশ ভালো। সিরিজটি দেখে চোখের আরাম হবে তবে, গল্পের গতি একটু মন্থর এটা অস্বীকার করে লাভ নেই। সঠিকভাবে বলতে এটি প্রবাসী বাঙ্গালীদের জীবনের ছোটখাট ব্যাপারে অনেক বেশি আলোকপাত করে প্রকৃত থ্রিলারটির চেয়ে। তবে সকলের অভিনয়গুণে ও সঠিক চরিত্র চিত্রণ এর জন্য দেখতে খারাপ লাগে না। আবার থ্রিলারের ধর্ম মেনে বেশ কিছু মোচড় ও  আছে যেগুলো বেশ উপভোগ্য।

সিরিজটির মূল পটভূমিকা হলো লন্ডনে বসবাসকারী একদল প্রবাসী বাঙালি যাদের মধ্যে এপার ওপার দুই বাংলার ও দুই সম্প্রদায়ের মানুষজন আছেন তারা একত্রিত হয়েছেন একটা দূর্গাপূজা অনুষ্ঠিত করার জন্য এবং একটি সন্ত্রাসী দল পরিকল্পনা করেছে এই ইভেন্টটিতে নাশকতা করার। সম্পূর্ণ শুটিং টি হয়েছে লন্ডনে যেটা বাংলা ওয়েব সিরিজের পক্ষে একটা নতুন ব্যাপার।

এই সিরিজের সবচেয়ে ভালো দিকটি হলো যেভাবে দেখানো হয়েছে যে দুই ভিন্ন ধর্মাবলম্বী মানুষ, একটি সম্প্রদায়ের ধর্মীয় অনুষ্ঠান ঘিরে সঙ্ঘবদ্ধ হওয়ার প্রচেষ্টা করছেন, যেটি অত্যন্ত সাধুবাদ এর যোগ্য। তবে সিরিজটির শেষ দিকটি অত্যন্ত সাদামাটা এবং জঙ্গিদের ব্যবহার অনেকটা পাড়ার গুন্ডাদের মতো। আশা করি পরিচালক পরবর্তী সিজনে নিশ্চয়ই এ বিষয়ে যত্নশীল হবেন। যারা বাংলা বিভিন্ন অনুষ্ঠান দেখেন এবং হিন্দি ও ইংলিশ সিনেমা সিরিজ দেখেন তারা স্বাদ বদল এর জন্য অবশ্যই এই সিরিজটি দেখতে পারেন আর আমরা যারা দেখেছি তারা প্রতীক্ষায় থাকবো এই মানের অন্যান্য বাংলা সিরিজের জন্য এবং অবশ্যই এই সিরিজের দ্বিতীয় সিজনের জন্য।

সিরিজটির আরেকটি দারুন ব্যাপার হল, দুই বাংলার স্বনামধন্য কবিদের গান খুব সুন্দর ভাবে ব্যবহার করা হয়েছে। পরমব্রত চট্টোপাধ্যায় তার স্বভাবসিদ্ধ ভঙ্গিমায় সাবলীল অভিনয় করেছেন এবং তার সঙ্গে যোগ্য সঙ্গত করেছেন ঋদ্ধি সেন, পায়েল সরকার ও বিদীপ্তা চক্রবর্তী।
তো আর দেরি কেন? তাড়াতাড়ি দেখে ফেলুন “শরতে আজ”. ভাল লাগলে এই পোস্টে কমেন্ট দিতে ভুলবেন না যেন। আপনাদের কাছে আবার আসবো এরকম নিত্য নতুন রিভিউ নিয়ে।

আপনার রেটিং দিন:
[Total: 1 Average: 5]
আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন: